Friday 7 January 2011

সরকারের প্রতিশ্রুতি ভঙ্গ : ওলামা-মাশায়েখ পরিষদের লাগাতার কর্মসূচি

স্টাফ রিপোর্টার

প্রধানমন্ত্রীর উপদেষ্টা হোসেন তাহের ইমাম (এইচটি ইমাম) প্রতিশ্রুতি ভঙ্গ করায় দাবি আদায়ে লাগাতার কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছেন সম্মিলিত উলামা মাশায়েখ পরিষদের নেতারা। গতকাল সকালে সম্মিলিত পরিষদের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় প্রতিশ্রুতি থেকে সরকার সরে যাওয়ার তীব্র প্রতিবাদ জানানো হয়।
সভায় নেতারা বলেন, শিক্ষানীতি সংশোধন ও ইসলামিক ফাউন্ডেশনের ডিজি সামীম মো. আফজলের অপসারণের দাবি ক্রমান্বয়ে বাস্তবায়নের প্রতিশ্রুতির পরিপ্রেক্ষিতে সম্মিলিত উলামা মাশায়েখ পরিষদের ২৬ ডিসেম্বর আহূত হরতাল স্থগিত করা হয়; কিন্তু সরকারের প্রতিনিধি এইচটি ইমাম তার প্রতিশ্রুতি থেকে সরে গেছেন। যার ফলে বাধ্য হয়ে লাগাতার কর্মসূচির সিদ্ধান্ত নেয়া হয়।
সভায় উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোটের মহাসচিব মাওলানা আবদুল লতিফ নেজামী, অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন, ভাসানী ফ্রন্টের চেয়ারম্যান মোমতাজ চৌধুরী, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান আনোয়ারুল হক, পরিষদের যুগ্ম সম্পাদক ড. মাওলানা খলীলুর রহমান মাদানী, এনডিপি মহাসচিব আলমগীর মজুমদার প্রমুখ। ইসলামী মূল্যবোধে বিশ্বাসী সব দল, গোষ্ঠী ও তাওহিদি জনতাকে আগামীতে যে কোনো ধরনের কঠোর কর্মসূচিতে সক্রিয় হওয়ার জন্য তারা আহ্বান জানান।

No comments:

Post a Comment